আর্টিকেল লিখে আয় করার সাইট

অনলাইনে আর্টিকেল লিখে আয় করার সাইট অনেক রয়েছে । কিন্তু আমরা অনেকেই সেসব সাইট এর সম্পর্কে জানি না । আমরা যারা বাংলা ভাষায় সুন্দর করে আর্টিকেল লিখতে পারি তাদের জন্য খুব সহজ অনলাইন থেকে আর্টিকেল লিখে আয় করা । যদিও ইংলিশ আর্টিকেল এর গুরুত্ব অনেক বেশি রয়েছে তারপরও এখন বাংলা আর্টিকেলের বেশ গুরুত্ব রয়েছে যদিও পূর্বে তেমন ছিল না । বেশ কিছু উপায়ে বাংলায় আর্টিকেল লিখে অনলাইন থেকে টাকা আয় করতে পারেন । কয়েকটি সহজ পদ্ধতি নিয়ে আলোচনা করা হল ।

এই সাইটে ব্লগ পোস্ট করে আয়ঃ

এই ওয়েব সাইটে আপনি বাংলায় যে কোন বিষয় নিয়ে আর্টিকেল লিখে সেটি জমা দিতে পারেন । আপনারা লিখা ব্লগ পোস্ট যদি সুন্দর সাজানো গোছানো হয় তাহলে প্রতি ব্লগ পোস্টের জন্য আপনি পাবেন বিশ টাকা করে । তবে এই রেট আরো বাড়বে বলে আশা করা যায় । এখানে খুব সহজে ব্লগ পোস্ট করতে পারবেন কারণ এখানে কোন নির্দিষ্ট বিষয় নিয়ে বলা হয়নি আপনি যে কোন বিষয় নিয়ে দেখতে পারেন । আমার জানামতে বাংলাদেশে এখন পর্যন্ত এমন কোন ওয়েবসাইট নাই যেখানে প্রতি পোস্টে ফিক্সট টাকা প্রদান করা হয় । আপনি যা জানেন তাই নিয়ে লিখতে পারেন লেখার ক্ষেত্রে কোন প্রতিবন্ধকতা নেই ।

এই সাইট থেকে আয় করতে হলে প্রথমে আপনার একটা একাউন্ট করতে হবে । অ্যাকাউন্ট করার সময় রেজিস্ট্রেশন ফর্মে বিকাশের জায়গায় বিকাশ নাম্বার অবশ্যই দিবেন । তারপর আপনি এই ওয়েবসাইটে লেখা শুরু করতে পারেন । আপনার প্রতিটি লেখা হতে হবে কমপক্ষে ৪০০ ওয়ার্ড এর মধ্যে । লেখাটি লিখে আপনি আপনার একাউন্ট থেকে এই ওয়েবসাইটে পোস্ট করতে পারবেন । কিন্তু সাথে সাথে আপনার লেখাতেই প্রকাশ করা হবে না । প্রকাশ করার আগে আপনার লেখাটি যাচাই করা হবে । আপনার লেখায় যদি কোনরকম ত্রুটি না থাকে তখন এটি প্রকাশ করা হবে ।

পেমেন্ট কিভাবে পাবেনঃ

এ ওয়েবসাইট থেকে সাধারণত বিকাশে পেমেন্ট দিয়ে থাকে ।  প্রতি সপ্তাহের আয় আপনার বিকাশ একাউন্টে পেমেন্ট করে দেওয়া হয় । সর্বনিম্ন ৫০ টাকা হলেই পেমেন্ট করা হয় । পেমেন্ট পেতে আপনাকে কোন রিকোয়েস্ট পাঠাতে হবে না ।

Similar Posts:

    None Found

(Visited 31 times, 1 visits today)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *