খুব সহজে খুঁজে বের করুন হারিয়ে যাওয়া ফোনটি

আপনার সাধের মোবাইল ফোনটি কোনো কারণবশত আপনার হাতছাড়া হয়ে যেতে পারে। হয়তো আপনার অসতর্কতাবশত কোথাও ফেলে আসতে পারেন। অথবা চুরি ছিনতাইসহ বিভিন্ন কারণে আপনার ফোনটি হারিয়ে যেতে পারে। হারিয়ে যাওয়া ফোনটি খুজে পেতে আমরা সাধারণত আইনের সহযোগিতা নিয়ে থাকি। তারা আমাদের ফোনের লোকেশন ট্রেস করার মাধ্যমে ফোনটি খুজে দেওয়ার চেষ্টা করে। এর জন্য আমাদের বিভিন্ন আইনি ঝামেলা পোহাতে হয়। এছাড়া এটি করতে আমাদের কিছু অর্থ খরচ হয়ে থাকে। এবং এটি আমরা তাৎক্ষণিকভাবে পড়তে পারি না।কারন পুলিশের কাছে না যাওয়া পর্যন্ত কোন কিছুই করতে পারি না।এবং পুলিশের নিকট গেলেও তারা তাৎক্ষণিক পদক্ষেপ নেয় না। আমার ফোনে বিভিন্ন প্রকার গুরুত্বপূর্ণ তথ্য থাকতে পারে। যা অন্য কারো হতে গেলে সমস্যার শিকার হতে পারি।  এছাড়া আমরা অনেকেই ফোনের পাসওয়ার্ড প্যাটার্ন ব্যবহার করিনা।

যার ফলে কেউ ফোনটি পেলে খুব সহজেই এর ভিতরের সবকিছু এক্সেস নিতে। পারবে এবং আপনার সমস্ত তথ্য সে পেয়ে যাবে। তাই আমাদের এর থেকে মুক্ত হতে তৎক্ষণাৎ কিছু করা দরকার। আর এ কারণেই আমি আপনাদের জন্য এমন একটি টিপস নিয়ে এসেছি যার মাধ্যমে আপনার ফোনটি হারিয়ে গেলে আপনার ফোনের লোকেশন জানতে পারবেন। আপনি ফোনের একদম নির্দিষ্ট লোকেশন খুজে পাবেন এটি সাধারণ ম্যাপ এর চাইতে অনেক গুণ বেশি কার্যকর। ফোনটি হারানোর সময় লক অবস্থায় না থাকলে যেমন প্যাটার্ন বা পাসওয়ার্ড দেওয়া না থাকলে আপনি দূর থেকেই আপনার ফোনের পাসওয়ার্ড সেভ করে দিতে পারবেন যার মাধ্যমে কেউ চাইলেই আপনার ফোন চালাতে পারবে না।

এছাড়া আপনিও আপনার ফোন যদি হারানোর সময় সাইলেন্ট অবস্থায়ও থাকে আপনি ফোনে রিং বাজাতে পারবেন এবং  এটি কোন ভাবেই বন্ধ করা সম্ভব নয়। তাই যদি ফোনটি আপনার ধারে কাছেই কোথায় থাকে আপনি সহজেই খুঁজে নিতে পারবেন। এতে আপনার অন্য কারো সাহায্য  নেয়া লাগবেনা। এগুলো আপনি নিজেই করতে পারবেন। তাছাড়া আপনার শান্তি হারিয়ে গেলে আপনি ফোনের লক স্ক্রীন এর উপরে একটি মেসেজ সেট করে দিতে পারেন এবং কোন নাম্বারে যোগাযোগ করলে আপনার ঠিকানা পাওয়া যাবে সেটি সেট করে দিতে পারেন।

যার ফলে আপনার ফোনটি যদি কোন ভালো মানুষের হাতে পড়ে তাহলে খুব সহজেই আপনি ফোনটি ফেরত পাবেন। এছাড়া আপনি যদি মনে করেন ফোনটি পাওয়ার জন্য এই আশঙ্কা নেই তাহলে আপনি চাইলে ফোনের সমস্ত ডাটা মুছে দিতে পারেন। তাহলে কথা না বাড়িয়ে আপনাদের বুঝিয়ে দেই কিভাবে কি করতে হবে-

আপনি প্রথমে অন্য কারো এন্ড্রোয়েট ফোন নিন।আপনি চাইলে এটি অ্যাপস এবং ওয়েব দুই ভাবে কড়তে পারবেন। তবে দুই ক্ষেত্রেই একই রকম ব্যবহার বিধি তাই একটি বলে দিলে আপনারা দুই রকম ভাবেই ব্যবহার করতে পারবেন। অ্যাপস টি ডাউনলোড করতে এখনো ক্লিক করুন।

এখানে ক্লিক করার সাথে সাথে আপনাকে প্লে স্টোরে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে অ্যাপসটি ডাউনলোড করুন।

অ্যাপটি ডাউনলোড হয়ে গেলে ওপেন করুন। ওপেন করা হলে এরকম একটি ইন্টারফেস আসবে।

এবং আপনার হারিয়ে যাওয়া ফোনটি যে ইমেইল লগ ইন করা ছিল তার যদি আপনার এখনো লগ ইন করা থাকে তাহলে কন্টিনিউ ক্লিক করুন এবং পাসওয়ার্ড দিয়ে অ্যাপ টিতে প্রবেশ করুন। আর যদি না থাকে তাহলে  Sing in Gust ক্লিক করে আপনার হারিয়ে যাওয়া ফোনের ইমেইল দিয়ে লগইন করুন।

দেখতে পাচ্ছেন তিনটি অপশন শো করছে নিচে এবং উপরে আমার লোকেশন দেখাচ্ছে। এরাস ডিভাইস সিলেক্ট করলে আপনার সকল তথ্য আপনি রিমোটলি মুছে ফেলতে পারবেন। এবং আপনি চাইলে লক স্ক্রীন মেসেজ সেট করতে পারেন এবং আপনার ফোন নাম্বার যে সাথে যোগাযোগ করলে আপনাকে ফোনটি ফিরিয়ে দেয়া সম্ভব সে নাম্বার যুক্ত করে দিতে পারেন।

এরকম যেকোন মেসেজ লিখে আপনি সেট করে দিতে পারেন।

আশা করি পোস্টটি আপনাদের যে কারো উপকারে আসতে পারে।

(Visited 14 times, 1 visits today)

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *