জেনে নিন কিভাবে ব্লুটুথ দিয়ে ওয়াইফাই হস্পটের কাজ করবেন

আমরা সকলেই জানি ওয়াইফাই হস্পট কি। ওয়াইফাই হস্পট হলো এক মোবাইল থেকে অন্য মোবাইলে ইন্টারনেট আদান প্রদানের সহজ মাধ্যম।এক মোবাইলের ইন্টারনেট অন্য মোবাইলে ব্যাবহার করার জন্য ব্যবহার করা হয় ওয়াইফাই হস্পট।কিন্তু  ওয়াইফাই হস্পট ব্যাবহারে যতই ভালো মানের মোবাইল হোক না কেন চার্জ দ্রুত শেষ হয়ে যায় এবং মোবাইল ফোন মাত্রাতিরিক্ত গরম হয়ে যায়।এছাড়া হস্পটে পাসওয়ার্ড সেট করা না থাকলে যে কেউ আপনার হস্পটের সাথে কানেক্ট করে আপনার মোবাইলের ডাটা শেষ করে ফেলতে পারে।তাই আজ আমরা শিখবো কিভাবে ব্লুটুথের দ্বারা হস্পট কানেক্ট করে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

সুবিধা সমূহ-

⏩মোবাইলের চার্জ খুব কম খরচ হবে।

⏩মোবাইল কোন প্রকার গরম হবে না।

⏩অন্য কেউ আপনার অনুমতি ব্যতিত কেউ কানেক্ট করতে পারবে না।

⏩কেউ বুঝতে পারবে না আপনার হস্পট চালু কিনা।

কিভাবে ব্যাবহার করবেন-

যার সাথে ব্লুটুথ হস্পট কানেক্ট করবেন তার মোবাইলের সাথে ব্লুটুথ পিয়ার করে নিন।

আপনার মোবাইলের সেটিংসে যান।

More অপশনে যান।

Tethering and portable hospot অপশনে যান।

Blutooth tethering অপশনটি অন করে দিন।

ব্যাস আপনার কাজ শেষ এবার যাকে কানেশন দিবেন তার ফোনে ব্লুটুথ অপশনে যান।

এবার আপনার ব্লুটুথের নামের পাশে থাকা সেটিং চিন্হ তে ক্লিক করুন।

Internet access অপশনটিতে টিক চিহ্ন দিয়ে ok বাটনে ক্লিক করুন।

দেখবেন আপনার ফেনের সাথে কানেক্ট হয়ে গিয়েছে।এবার ইচ্ছা মতো ইন্টারনেট ব্যবহার করতে থাকুন।আপনি চাইলে একই নিয়মে আরো ডিভাইস কানেক্ট করতে পারবেন।

ব্লুটুথ ফোনের চার্জ কম খরচ করার কারনে আপনার ফোনের চার্জ ওয়াইফাই হস্পটের মত দ্রুত খরচ করবে না।আপনার মোবাইলের উপরে কম প্রেসার  দেয়ার কারণে আপনার মোবাইলকে অতিরিক্ত গরম হয়ে যাবে না। এটি ব্লুটুথ হৎস্পট হওয়ার কারণে অন্য কারো ফোনে হটস্পট শো করবে না যার ফলে কেউ বুঝতেও পারবেন আপনার মোবাইলের হটস্পট চালু কিনা তাই অন্য কেউ চাইলেই কানেক্ট করতে পারবে না। এর ফলে ফলে হস্পটের পাসওয়ার্ড সেট করা লাগবে না।এটি ব্লুটুথ হস্পট হওয়ার কারনে ওয়াইফাই হস্পটের মত স্পিড দিবে না ব্যাবহারকারীকে। যার ফলে আপনি ইন্টারনেট ব্যাবহারে অসুবিধায় পারবেন না।কারন  ওয়াইফাই হস্পটে সম্পুর্ন স্পিড ভাগ করে বলে ইন্টারনেট স্লে হয় এবং উভয় ফোনে স্লো কাজ করে।কিন্তু ব্লুটুথ হস্পটে এসকল সমস্যার সম্মুখিন হতে হবে না।

(Visited 17 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *