ফেসবুক গ্রুপের মেম্বার বাড়ানোর উপায়

আমরা বিভিন্ন কারণে ফেসবুক গ্রুপ খুলে থাকি।এগুলো মূলত অনেক সময় হয় ফান বিষয়ক পোস্ট করার জন্য। আবার অনেক সময় প্রোডাক্ট রিভিউ করার জন্য আমরা গ্রুপ খুলে থাকি।গ্রুপের প্রাণ হচ্ছে মেম্বার। মেম্বার যদি না থাকে গ্রুপে তাহলে গ্রুপের কোন দাম থাকে না।কারণ আপনি যতই ভালো পোস্ট করো না সেগুলো কারো মধ্যে প্রচার হবে না।এবং কেউ আপনার পোস্ট গুলো দেখবে না। আর এ কারণে আপনার পোস্ট করার কোন মানেই থাকবে না।যেহেতু কিছু প্রচার করার জন্য আপনি পোষ্ট করেছেন। যদি আপনার গ্রুপে মেম্বার না থাকে তাহলে আপনার প্রচারকার্য সম্পূর্ণ ব্যর্থ হবে।


তাহলে আসুন দেখা যাক কিভাবে ফেসবুক গ্রুপ বড় করে তোলা যায় –
⏩ফেসবুক গ্রুপ বড় করে তুলতে হলে প্রথমেই আপনাকে গ্রুপের জন্য অ্যাট্রাক্টিভ একটি নাম সিলেক্ট করতে হবে। কারণ নাম যতটা অ্যাট্রাক্টিভ হবে মানুষ যতই আগ্রহ প্রকাশ করবে আপনার গ্রুপে জয়েন করার জন্য এবং তাদের বন্ধুদেরও উদ্বুদ্ধ করবে আপনার গ্রুপে জয়েন করতে।
⏩আপনার গ্রুপের প্রচার শুরু করার আগে গ্রুপের নিয়মাবলী ও কার্যাবলী সম্পর্কে একটি পোস্ট করুন এবং আপনার গ্রুপে কোন ধরনের কনটেন্ট রাখতে চান সে বিষয়ে ব্যবহারকারীদের বা গ্রুপ মেম্বারদের অবগত করার লক্ষ্যে পোস্ট করুন।
গ্রুপে নতুন মেম্বার জয়েন করলে যে সকল সমস্যার সম্মুখীন তারা হতে পারে এবং সে সকল সমস্যা কিভাবে সমাধান করবে সে বিষয়ে একটি পোস্ট করুন।
⏩আপনার গ্রুপে কিছু সুন্দর সুন্দর পোস্ট করুন। যাতে করে গ্রুপে মেম্বারগন প্রথমেই জয়েন করে সেগুলো উপভোগ করতে পারে।
⏩এ সকল কাজ করা হয়ে গেলে পরে গ্রুপের প্রচার শুরু করতে পারেন। আপনি আপনার বন্ধুদের ইনভাইট করার পাশাপাশি তাদের উদ্বুদ্ধ করবেন যাতে করে তারা তাদের থাকা বন্ধুদের গ্রুপটিতে জয়েন করানোর জন্য আগ্রহ প্রকাশ করে।
⏩গ্রুপে মেম্বার বৃদ্ধি অনেক সহজ হবে যদি আপনার আগের কোন গ্রুপ থেকে থাকে। তাহলে আপনি সেই গ্রুপ দিয়ে আপনার নতুন গ্রুপটি প্রমোট করাতে পারেন এতে আপনার গ্রুপের মেম্বার দ্রুত বৃদ্ধি পাবে।

⏩আপনার ফেসবুক গ্রুপ যদব একবার যদি পাবলিশ হয়ে যায় তাহলে অটোমেটিক দেখবেন আপনার গ্রুপে নতুন নতুন মেম্বার যুক্ত হচ্ছে।তবে গ্রুপ পাবলিশ করতে হলে আপনার গ্রুপে প্রচুর পরিমানে সময় দিতে হবে। নিত্য নতুন পোস্ট করতে হবে। মেম্বারদের পোস্ট করতে আগ্রহী করে তুলতে হবে। গ্রুপে যত নতুন পোস্ট হবে ততই আপনার গ্রুপের পোস্ট  জনের নিকট পৌঁছাবে।

⏩আপনি প্রথম দিকে গ্রুপের মেম্বার বৃদ্ধির জন্য বিভিন্ন গ্রুপে আপনার গ্রুপের প্রচার করতে পারেন। যেমন আপনার গ্রুপটি যে ধরনের ঠিক সেই ধরনের অন্যান্য গ্রুপে গিয়ে আপনি ওই গ্রুপের মেম্বারদের উদ্বুদ্ধ করবেন আপনার গ্রুপে জয়েন হতে। তাহলে খুব দ্রুত মেম্বার বৃদ্ধি পাবে।

প্রথম অবস্থায় আপনার গ্রুপের মেম্বার খুব আস্তে আস্তে বৃদ্ধি পেলেও ভবিষ্যতে খুব দ্রুত মেম্বার বাড়তে শুরু করবে। এর জন্য আপনাকে সবসময় একটিভ থাকতে হবে।

(Visited 27 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *