বাংলাদেশিদের তৈরি গেমস অ্যাপ্লিকেশন স্টোরের শীর্ষস্থানে

বর্তমানে বাংলাদেশে প্রযুক্তি খাতে ব্যাপক উন্নয়ন করছে। আর এরই ধারাবাহিকতায় তৈরি হচ্ছে বাংলাদেশে বিভিন্ন ওয়েব ডেভেলপমেন্ট কোম্পানি এবং অ্যাপস ডেভেলপমেন্ট কোম্পানি। যারা বিভিন্ন ধরনের ওয়েব এবং অ্যাপ্লিকেশন ভিত্তিক কাজ করে থাকে। এবার বিশ্ব মাতালো বাংলাদেশী হাম্বা অ্যাপস ডেভলপমেন্ট কোম্পানির গেমস  Pick Up Me.

গেমসটি পাবলিশ করা হয় ২০১৯ সালের মার্চ মাসের ২ তারিখে। আর এরই মধ্যে গেমসটি প্লে স্টোরে কানাডাসহ আরও ৮ টি দেশে টপ চার্টে প্রথম এবং  ৩০ টি দেশে টপ-টেন গেম তালিকার মধ্যে চলে এসেছে।

এছাড়া আপল অ্যাপস স্টোরে আমেরিকা  ইউরোপ, অস্ট্রেলিয়া সহ পৃথিবীর ৩০ টি দেশে টপচার্টের প্রথমে অবস্থান করছে গেমটি।

ইতিমধ্যে গেমটি প্লে স্টোরে ১ মিলিয়ন এর অধিক ডাউনলোড করা হয়েছে। এবং ডাউনলোড এর পরিমাণ বেড়েই চলছে।

গেমটি তৈরি করা হয়েছে মূলত রাইড শেয়ারিং অ্যাপস  গুলোর মত করে। এখানে যাত্রীরা আপনাকে রাইট শেয়ারের জন্য অনুরোধ করবে এবং আপনি তাদের নির্দিষ্ট স্থানে নিরাপদে পৌঁছে দেয়ার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন। এবং সেই অর্থ দিয়ে আপনি নতুন নতুন গাড়ি কিনতে পারবেন। আপনি কয়েক জন যাত্রীকে তাদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেয়ার মাধ্যমে লেভেল অাপ করতে পারবেন।

আমি নিজেও গেমটি খেলেছি। গেমটির গ্রাফিক্স  সিম্পল এর ভিতর করা হয়েছে কিন্তু এর ভিতর গেমটি আমার কাছে অসাধারণ লেগেছে। এছাড়া গেমটির কন্ট্রোল খুবই সহজ। আপনি হাত দিয়ে ট্যাপ করে ধরে রাখার মাধ্যমে গাড়ির স্পিড বাড়াতে পারবেন। এবং ছেড়ে দিলে অটোমেটিক গাড়ি স্লো হয়ে যাবে। তাছাড়া ড্রাইভিং করার জন্য স্টিয়ারিং ঘুরানোর কোন প্রয়োজন নেই। শুধুমাত্র আপনাকে খেয়াল রাখতে হবে অন্য গাড়ির সাথে কোনভাবে গাড়িটি যেন ধাক্কা না খায়। গাড়িটি অন্য কোন গাড়ির সাথে ধাক্কা খেলে  আপনাকে সেই লেভেল পুনরায় খেলতে হবে। অর্থাৎ অন্য গাড়ির সাথে ধাক্কা খেয়ে লেভেল ফেল হয়ে যাবে। তাই যাতে অন্য গাড়ির সাথে গাড়ির সাথে কোন রকম থাকে না খায় সে দিক আপনাকে খেয়াল রাখতে হবে।

গেমটি মাত্র ৪৮ এমবি সাইজের। তাই আপনি যে কোন ফোনে খুব অনায়াসেই গেমটি খেলতে পারবেন। এবং গেমটি অফলাইনে খেলা যাবে। এর জন্য কোন প্রকার ডাটা কানেকশন এর দরকার হবে না। আমি আপনাদের সাজেস্ট করবো আপনার অন্তত একবার হলেও গেমটি খেলে দেখুন।অবশ্যই ভালো লাগবে। গেমটি খেলতে চাইলেএখনো ক্লিক করুন।

আপনাকে সরাসরি প্লে স্টোরে নিয়ে যাবে।সেখান থেকে গেম টি ডাউনলোড করে আপনি খেলতে পারেন।

হাম্বা অ্যাপ ডেভেলপমেন্ট কোম্পানি জানিয়েছে,  ভবিষ্যতে তাদের আরো উন্নত মানের গেম এবং এপ্লিকেশন তৈরীর পরিকল্পনা রয়েছে। কারণ বর্তমানে সফটওয়্যার ডেভলপমেন্ট এর ব্যাপক চাহিদা রয়েছে। এবং অ্যাপ্লিকেশনের মাধ্যমে সকল প্রকার সুবিধা প্রদানের ব্যাপক সুযোগ রয়েছে।কারন বর্তমান যুগের মানুষ প্রযুক্তিনির্ভর। আর তারা এই গেমটি ছাড়াও তাদের অন্যান্য অ্যাপ্লিকেশন গ্রাহকের ব্যাপক সাড়া পেয়েছে। তাই তারা তাদের কার্যক্রম অব্যাহত রাখবে। এবং ব্যবহারকারীদের সর্বোচ্চ মানের সুবিধা প্রদানের জন্য তারা কাজ করে যাচ্ছে।

 

 

(Visited 25 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *