বাংলাদেশের জনপ্রিয় ব্লগ সাইট সমূহ

বর্তমান যুগ প্রযুক্তির যুগ। তাই ইন্টারনেট আমাদের নিত্যদিনের সঙ্গী  হয়েছে। আমাদের সকল কাজেই এখন ইন্টারনেটের প্রয়োজন পড়ে। আমরা ইন্টারনেটে বিভিন্ন ধরনের কাজ করে থাকি।এছাড়া ইন্টারনেটে বিভিন্ন ধরনের জ্ঞানমূলক,বিনোদনমূলক এবং প্রযুক্তি বিষয়ক অনেক ব্লগ সাইট আছে। যেগুলো আমরা সবাই কম বেশি ব্যবহার হয়ে  থাকি। এগুলোর মাধ্যমে আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের নতুন নতুন টিপস পাই। এবং বিভিন্ন কিছু শিখতে পারি।

ব্লক কি?  ব্লগ হচ্ছে ইংরেজি blog শব্দের প্রতিশব্দ। এটিতে লেখক তার বিভিন্ন ধরনের লেখালেখির কাজ করে থাকে। আর এই ব্লগে যে লেখালেখি করে তাকে বলা হয় ব্লগার। বর্তমানে প্রতিদিনই কিছু না কিছু নতুন  ব্লগ তৈরি হচ্ছে। এ ব্লগ বিভিন্ন ধরনের হয়, কেউ এখানে ব্যক্তিগত চিন্তাধারার তুলে ধরে। আবার কেউ সম্প্রতি ঘটে যাওয়া বিভিন্ন সংবাদ এর  আলোকপাত করে। প্রযুক্তির বিভিন্ন খবরা-খবর নিয়ে বা বিভিন্ন টিপস এবং টিউটোরিয়ালের সমারোহে অনেকগুলো গঠিত হয়। আপনাদের মাঝে কয়েকটি জনপ্রিয় ব্লগ শেয়ার করব। এবং কোনটি কোন ধরনের ব্লগ বা কোন ধরনের লেখালেখি হয় তা জানানোর চেষ্টা করব-

বিডি টিপ হলো নতুন একটা বাংলা ব্লগ, যেখানে বাংলায় প্রায় সব ধরনের লিখা পাবেন । আর আপনি ইচ্ছা করলে সেখানে নিজের লিখাও প্রকাশ করতে পারেন । এজন্য উপরের Registration বাটনে ক্লিক করে প্রথমে একাউন্ট করে নিতে হবে । আর এই সাইট থেকে ব্লগ লিখে আয় করার ও দারুন সুযোগ রয়েছে । বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

টেকটিউনস এটি একটি প্রযুক্তি বিষয়ক ব্লগ। এখানে নিত্যনতুন প্রযুক্তির খবরা খবর এবং নতুন নতুন টিউটোরিয়াল টিপস এবং বিভিন্ন ধরনের অনলাইন আর্নিং পোস্ট করা হয়। এটি অনেক আগে থেকেই জনপ্রিয় একটি সাইট। আপনি চাইলে এই   সাইট ভিজিট করে দেখতে পারেন।

সামহোয়্যারইন ব্লগ এটি একটি উন্মুক্ত বাংলা ব্লগ। এখানে বিভিন্ন ধরনের সমসাময়িক প্রেক্ষাপট নিয়ে  তৈরি। এখানে বিভিন্ন মানুষ তাদের মনোভাব তুলে ধরেন।

বিজ্ঞানী.অর্গ এটি বিজ্ঞান বিষয়ক একটি ওয়েবসাইট। যাদের বিজ্ঞান বিষয়ে জানার প্রবল ইচ্ছা তারা  এই সাইটটি ঘুরে দেখতে পারেন অবশ্যই ভালো লাগবে।

পিসি হেল্প সেন্টার বিডি  এখানে আপনি বিভিন্ন জনের টিপস পাবেন। এছাড়াও সহযোগিতা পাবেন এই সাইট থেকে।চাইলে সাইট ঘুরে আসতে পারেন।

ট্রিকবিডি এই সাইটটিতে বিভিন্ন অনলাইন আর্নিং বিষয়ক টিপস। ফ্রি নেট, কম্পিউটার টিপস ছাড়াও বিভিন্ন ধরনের টিপস শেয়ার করা হয়।এবং অনলাইন আর্নিং পোষ্ট ব্যাপারে সাইটটি অনেক  নীতিমালার ভিতর দিয়ে চলে । এখানে   ভুয়া অনলাইন  ইনকাম সম্পর্কিত টিপস শেয়ার করলে ট্রেইনার পদ বাতিল পর্যন্ত হতে পারে। এছাড়াও বিভিন্ন ধরনের ফ্রি নেট সম্পূর্ণ টিউটোরিয়াল সহ এখানে শেয়ার করা হয়।

বিজ্ঞান-প্রযুক্তি.কম এই সাইটটি বিভিন্ন ধরনের বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক পোস্ট আপডেট করে থাকে। বাংলাদেশের জনপ্রিয় ব্লগ গুলোর মধ্যে এটি অন্যতম একটি সাইট।

বিস্ময়.কম এই সাইটটিতে আপনার যে কোন ধরনের প্রশ্ন করতে পারেন। প্রশ্নকর্তা আপনাকে এই সাইটটিতে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের মাধ্যমে আপনি এখানে সদস্যপদ পাবেন। এবং প্রশ্ন করতে পারবেন।

টেকশহর.কম এটিও একটি জনপ্রিয় ব্লগ। এখানে জনপ্রিয় সকল খবরা খবর। বিভিন্ন ধরনের প্রতিবেদন। ছাড়াও বিভিন্ন ধরনের টিপস এবং টিউটোরিয়াল শেয়ার করা হয়।

এছাড়াও বাংলাদেশ আরও অনেক জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে সবগুলোর নাম আমি দিতে পারলাম না। তবে পরবর্তী আবার কোন এক সময় আপনাদের জন্য আবার নতুন নতুন জনপ্রিয় সকল ওয়েবসাইট এর তালিকা নিয়ে হাজির হব।

(Visited 22 times, 1 visits today)

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *