বাংলাদেশে থেকে কিভাবে পেপাল অ্যাকাউন্ট ব্যবহার করবেন

আমরা যারা অনলাইনে কাজ করি তারা প্রায় সবাই জানি যে পেপাল হলো সারা বিশ্ব এর খুবই জনপ্রিয় একটি পেমেন্ট গেটওয়ে বা পেমেন্ট প্রসেসর । কিন্তু দুঃখের সাথে বলতে পেপাল বাংলাদেশে সাপোর্ট করে না । কিন্তু বাংলাদেশে হাজার হাজার ফ্রিল্যান্সার আছে যারা অনলাইনে আয় করে । কিন্তু পেপাল না থাকায় তাদের এই আয় করা টাকা হাতে পেতে অনেক সময় ও খরচ লেগে যায় । যা তাদের জন্য খুবই কষ্টকর । তাই আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে বাংলাদেশ থেকে এই পেপাল একাউন্ট ব্যবহার করতে পারেন ।

বিদেশী বন্ধু বা পরিচিত লোকের মাধ্যমেঃ

আমাদের প্রায় সবার অনেক পরিচিত ও বিশ্বস্ত অনেক লোক এমেরিকা, লন্ডন সহ অনেক দেশে থাকেন । আপনি চাইলে তাদের মাধ্যমে একটা পেপাল একাউন্ট খুলে সেটা বাংলাদেশে বসে ব্যবহার করতে পারেন । এটা করতে আপনার পরিচিত লোক টিকে বলবেন, সে যেন পেপাল ডট কম থেকে একটা একাউন্ট খুলে সেটা ভেরিফাই করে নেয় । তারপর সেই একাউন্টের সব কিছু আপনাকে দিয়ে দেয় । তাহলে আপনি ওই একাউন্ট এর সব কিছু লগিন করে দেখতে পারবেন এবং ইচ্ছে করলে অনলাইনের যেকোন সাইটে ব্যবহার করতে পারবেন ।

 

একাউন্ট কিনে ব্যাবহার করাঃ

আমি ব্যক্তিগত ভাবে এই ভাবে পেপাল ব্যবহার করে থাকি । তবে এই ক্ষেত্রে একটু বেশী খরচ হয়ে যায় । তবুও একাউন্ট টা ভালো মতে ব্যাহবার করা যায়, এটাই বেশী । একটা একাউন্ট কিনতে আপনার ১ থেকে ৩ হাজার টাকা লাগতে পারে । অনেক সময় অনেকের কাছে এর চেয়েও কম দামে একাউন্ট পাওয়া যেতে পারে । ফেসবুকে ভিবিন্ন গ্রুপে গিয়ে একাউন্ট কিনে নিতে পারেন । এছাড়াও উনেক সাইট রয়েছে যেখানে পেপাল একাউন্ট বেচা কেনা হয় । সেখান থেকেও কিনে নিতে পারেন ।

 

ভার্চুয়াল কার্ড কিনেঃ

গুগলে paypal vcc লিখে সার্চ করলে অনেক সাইট পাবেন যেখান থেকে ভার্চুয়াল কার্ড কিনতে পারবেন । এর জন্য প্রথমে আপনাকে যেকোন একটি দেশ সিলেক্ট করে পেপাল এ একটা একাউন্ট খুলতে হবে । তারপর সেই একাউন্ট টি ভেরিফাই করতে একটি ভার্চুয়াল কার্ড লাগবে । মনে রাখবেন এই সকল কার্ড এর দাম ১০ থেকে ১৫ ডলার লাগতে পারে । আর কার্ড কেনার আগে অবশ্যই সবকিছু জেনে নিবেন, যেমন ধরেন কার্ড টির মেয়াদ কত অথবা এটা দিয়ে পেপাল একাউন্ট ইনস্ট্যান্ট ভেরিফাই হবে কিনা ইত্যাদি । আর যে সাইট থেকে কার্ড কিনবেন আগে অবশ্যই যেনে নিবেন সেই সাইট টি বিশ্বস্ত কিনা । কারন অনলাইনে এমন অনেক সাইট আছে যারা আপনাকে ঠকাতে পারে ।

 

পেপাল একাউন্ট টি কোথায় ব্যবহার করবেনঃ

এই পেপাল একাউন্ট টি আপনি প্রায় বিসশের সব সাইটে ব্যবহার করতে পারবেন । তবে বিশেষ করে ই কমার্চ সাইট গুলোতে ব্যবহার করা ভালো । আর না জেনে সব সাইটে এটা ব্যবহার করতে যাবেন না, কারন তাতে একাউন্ট হেক হয়ে যেতে পারে ।

Similar Posts:

    None Found

(Visited 91 times, 1 visits today)

1 Comment

  1. Timon July 1, 2019 at 11:01 am

    পেপাল খুবই গুরুত্বপূর্ণ একটি জিনিস।বিশেষ করে যারা অনলাইনে কাজ করেন।
    http://www.gganbitan.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *