বিটকয়েন একাউন্ট খোলার নিয়ম

বিটকয়েন একাউন্ট খোলার নিয়ম নিয়ে আজকে কিছু লিখা লিখবো । আশা করি আপনাদের কাজে আসবে । বিটকয়েন মুলত এমন একটি ক্রিপ্টোকারেন্সি যা লেনদেন করতে কোন অ্যাকাউন্ট লাগে না । তবে যেকোন একটি ওয়াল্লেট লাগে যেখানে আপনার ডলার গুলো জমা রাখতে পারবেন । এজন্য অনলাইনে হাজার হাজার ওয়েব সাইট আছে । যেগুলো তে আপনি বিটকয়েন রাখতে পারবেন । তার মানে এই সাইট গুলো বিটকয়েন ওয়াল্লেট হিসেবে কাজ করে । এই সাইট থেকে যেকোন একটি এড্রেস জেনারেট করে ওই এড্রেস এর মাধ্যমে বিটকয়েন লেনদেন করতে পারবেন । তবে এর মধ্যে সব সাইট কিছু বিশ্বস্ত নয় । তাই একাউন্ট করার আগে অবশ্যই দেখে নিবেন সাইট টি কতটা জনপ্রিয় । আর এটা জানার জন্য আপনি Alexa থেকে জানতে পারেন । সেখানে চেক করলে আপনি বুঝতে পারবেন আপনার সাইট টি কতটা জনপ্রিয় ।

এবার আসি আমরা কীভাবে এবং কোন সাইট থেকে একটি একাউন্ট করে সেখানে বিটকয়েন রাখতে পারি । অনেক গুলো সাইটের মধ্যে কয়েনবেস একটি জনপ্রিয় ও বিশ্বস্ত সাইট । এই সাইটে একাউন্ট করতে কোন টাকা লাগে না বা ডলার লাগে না । এখানে ফ্রি তে একাউন্ট করা যায় । এবং এই সাইট টি যথেস্ট বিশ্বস্ত সাইট । তাই এখানে একাউন্ট করতে পারেন কোন রকম ভয় ছাড়াই । এখানে আপনার টাকা থাকবে ১০০% নিরাপদ ।

এবার আসুন আমরা জেনে নেই এখানে কীভাবে একাউন্ট করতে পারি । কয়েন বেস এ একাউন্ট করতে এখানে ক্লিক করে সাইট টিতে যান । সেখানে নিচের মত একটা পেইজ ওপেন হবে ।

coinbase account open 1

 

এখানে আপনার ই-মেইল আই ডি দিয়ে Get started এ ক্লিক করুন । তার পর নিচের মত একটা ফর্ম পাবেন ।

এখানে First name, last name ও পাসওয়ার্ড দিয়ে তারপর i,m not a robot এ ক্লিক করে সবশেষে “Create Account” এ ক্লিক করতে হবে । কিছুক্ষনের মধ্যে আপনার ইমেইলে একটা ভেরিফিকেশন লিংক সহ একটি ইমেইল যাবে । সেই ইমেইল টি ওপেন করে ভেরিফিকেশন লিংকে ক্লিক করে আপনার একাউন্ট টি কমপ্লিট করতে হবে ।

এখন আপনি আপনার সেই কয়েনবেস একাউন্ট থেকে খুব সহজে বিটকয়েন, লাইটকয়েন সহ আরো অনেক জনপ্রিয় কয়েন লেনদেন করতে পারবেন ।

বিঃদ্রঃ বাংলাদেশে বিটকয়েন লেনদেন সরকারি ভাবে নিষেধ ।

(Visited 126 times, 1 visits today)

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *