ICO বা এয়ারড্রপ হতে আয় করবেন যেভাবে

ICO বা এয়ার ড্রপ হচ্ছে এমন একটি ক্যাম্পেইন যেখানে আপনি তাদের ক্যাম্পেইনে যোগদানের মাধ্যমে ফ্রি তে কয়েন আর্ন করতে পারবেন। এবং ক্যাম্পেইন শেষে যখন কয়েনের এক্সচেঞ্জ আসবে তখন তা বিভিন্ন এক্সচেঞ্জ প্লাটফর্মে এক্সচেঞ্জ করার মাধ্যমে বিটকয়েন বা অন্যান্য প্রচলিত কয়েনে কনভার্ট করতে পারবেন। কয়েন মার্কেটে  নিয়মিত বিভিন্ন ধরনের নতুন কয়েন চালু হয়। এবং একটি কয়েন চালু হলে তারা প্রথমে অনেক কয়েন ফ্রি তে প্রদান করে। এগুলো মূলত ফ্রিতে দেয়া হয় কয়েনের গ্রাহকের সংখ্যা বৃদ্ধি করার জন্য। কারণ নতুন কয়েন বাজারে আসলে আপনি কিনবেন না। যদি কয়েনটি মার্কেটে সফল হতে না পারে তাহলে আপনি লস করবেন এই ভয়। আর এ কারণেই তারা কয়েনের প্রসার ঘটাতে এটি ফ্রী দিয়ে থাকে। আর আই সি ও হচ্ছে এই বিনামূল্যে প্রদানের সময় কে বলা হয়।

তাহলে আমি আজ আপনাদের জানাবো কিভাবে এই আইসিও বা এয়ার্ড্রপ হতে ইনকাম করতে পারবেন।

প্রায় প্রতিদিনই নতুন কয়েন চালু হয়। তাই এর থেকে ভালো পরিমান  ইনকাম করাও সম্ভব। কয়েন আর্ন করতে আপনাকে তাদের আইসিও ক্যাম্পেইনে অংশগ্রহণ করতে হবে। আপনি তাদের আইসো ক্যাম্পেইনে অংশগ্রহণ করলে তারা আপনাকে কিছু পরিমাণ  কয়েন একদম ফ্রিতে দিয়ে দেবে। আপনাকে এই কয়েন গুলো জমা করতে যে সকল কাজ করতে হবে তা হল-

আপনাকে সবার প্রথমে এমন একটা প্ল্যাটফর্ম খুঁজে নিতে হবে যেখানে প্রতিদিন এই আইসিও ওয়্যারড্রোবের নিউজ পাবলিশ করা হয়।আমার জানা ভালো একটি এয়ার ড্রপ প্লাটফর্ম হচ্ছে airdropter.com  তারা প্রতিনিয়ত নতুন নতুন কয়েন এর খবর পাবলিশ করে থাকে। এবং কয়েনটি কত গুরুত্বপূর্ণ তা আপনি তাদের এই সাইট এ দেখতে পাবেন।

এরপরে আসা যাক কয়েন ইনকাম করতে আমাদের কি কি থাকতে হবে।প্রথমেই আমাদের একটি  ERC20 টোকেন ওয়ালেট থাকতে হবে।এর একটি ওয়ালেট হচ্ছে  মাইইথারওয়ালেট.কম এখানে আপনি একটি অ্যাকাউন্ট খুললে আপনি একটি ইথিরিয়াম ওয়াল এর এড্রেস পাবেন। এবং এই এড্রেস এর মাধ্যমে আপনাকে তাদের ক্যাম্পেইনে যোগান করতে হবে। আপনি যদি সাধারণ যেকোনো ওয়ালেটের ইথেরিয়াম এড্রেস ব্যবহার করেন তাহলে কাজ হবে না।তাই আপনাকে অবশ্যই  ERC20 ওয়ালেট এড্রেস হতে হবে। কারন নতুন কয়েন গুলো  ERC20 ভিত্তি করেই পাবলিশ করা হয়।

এরপরে আপনার একটি টেলিগ্রাম টুইটার ইনস্টাগ্রাম এবং লিঙ্কডইন একাউন্ট থাকতে হবে।

কারণ এয়ার্ড্রপ গুলোতে জয়েন করতে হলে এগুলো অবশ্যই প্রয়োজন পড়ে। আপনাকে তাদের চ্যানেলে সাবস্ক্রাইব করতে হবে টেলিগ্রাম এর মাধ্যমে। টুইটারে,ইনস্টাগ্রামে এবং ফলো করতে হবে।

এরপরে যখন আপনার এয়ার্ড্রপ এ জয়েন  করা হবে তখন তারা আপনাকে একটি রেফারেল লিংক প্রদান করবে।যে গুলোর মাধ্যমে অন্যদের জয়েন করাতে হবে। আপনার লিংকটা থেকে কেউ জয়েন করলে আপনি নির্দিষ্ট পরিমান কয়েন পাবেন। এবং নির্দিষ্ট অ্যামাউন্ট কয়েন হয়ে গেলে আপনার তারা আপনার ওয়ালেটে কয়েন ট্রান্সফার করে দেবে।এগুলো অনেক কয়েনের ক্ষেত্রে তারা আইসিও ক্যাম্পেইন শেষে দেয়।আবার কতগুলো ক্যাম্পেইন চলাকালীন দিয়ে দেয়।

এরপরে যখন কয়েনটির এক্সচেঞ্জ আসে তখন আপনারা বিভিন্ন এক্সচেঞ্জ সাইট হতে যেখানে কয়েনটি এড হয়েছে। সেখান থেকে অন্যান্য বিভিন্ন কয়েন এক্সচেঞ্জ করে তা বিক্রির মাধ্যমে নগদ টাকা হাতে পেতে পারেন।

আপনাদের যদি এয়ারড্রপ সম্পর্কে আরো জানার ইচ্ছা থাকে। তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। তাহলে আমি আপনাদের আরো বিস্তারিত ভাবে জানানোর চেষ্টা করব। এবং বিভিন্ন কয়েনের ঠিকানা প্রদান করার চেষ্টা করবো। যেগুলো থেকে আপনারা মোটামুটি ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন।

Similar Posts:

    None Found

(Visited 18 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *