আপনার ব্লগে যুক্ত করুন অসাধারণ একটি ঘড়ি গ্যাজেট

ব্লগিং করে এমন ব্যাক্তির সংখ্যা কম নয়।এবং যারা ব্লগিং করে তাদের সবসময়ই প্রচেষ্টা থাকে তাদের ব্লগটি আরো সুন্দর ও আকর্ষণীয় করে তোলার।এরই উপর ভিত্তি করে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনার  ব্লগে একটি অসাধারন সুন্দর ঘড়ি গ্যাজেট যুক্ত করবেন।

আপনাদের যাদের ব্লগ আছে তাদের ব্লগটির সুন্দর একটি লুক দিতে এই ঘড়ি গ্যাজেটটির জুরি মেলা ভার।এখানে ভিজিটর রা এসে টাইম দেখতে পারবে।এছাড়া একটি ব্লগের কনটেন্ট এর পাশাপাশি ব্লগের ডিজাইন যদি সুন্দর না হয় তাহলে ভিজিটর ধরে রাখা কষ্টসাধ্য হয়ে দাঁড়ায়। ব্লগ সব সময় সুন্দর এবং সিম্পল ভাবে ডিজাইন করা উচিত।এর পাশাপাশি যাতে করে আপনার ব্লগটি দ্রুত লোড হয় সে বিষয়ে নজর দিতে হবে।

গ্যাজেটটির ডেমো দেখুন-

ছবি:ঘড়ি গ্যাজেটটির ডেমো।

Live demo here…click now

আসুন তাহলে দেখে নেই কিভাবে আপনার ব্লগ একটি ঘড়ি গেজেট  যুক্ত করবেন –

প্রথমে আপনার ব্লগের কন্ট্রোল প্যানেলে লগইন করুন।লগ ইন করা হয়ে গেলে বামপাশের অপশন থেকে লে-আউট অপশনটি সিলেক্ট করুন।

layout অপশন থেকে আপনি আপনার ব্লগের যে স্থানে ঘড়িটি প্রদর্শন করাতে চান যেমন এই ঘড়ি গ্যাজেটটি যদি আপনার ব্লগার সাইট পারে দেখাতে চান তাহলে সাইডবার থেকে একটি জাভাস্ক্রিপ্ট গেজেট নিন।

নিচের থেকে html জাভাস্ক্রিপ্ট কোড গুলো কপি করুন।

<div style=”text-align:center;padding:1em 0;”> <h3><a style=”text-decoration:none;” href=”https://www.zeitverschiebung.net/en/city/1185241″><span style=”color:gray;”>বর্তমান অবস্থান এবং সময়</span><br />ঢাকা,বাংলাদেশ</a></h3> <iframe src=”https://www.zeitverschiebung.net/clock-widget-iframe-v2?language=en&size=medium&timezone=Asia%2FDhaka” width=”100%” height=”115″ frameborder=”0″ seamless></iframe> </div>

কোড গুলো কপি করা হয়ে গেলে আপনার ব্লগের HTML /javascript গ্যাজেটটিতে কপি করা কোড গুলো পেষ্ট করুন।

এবং সব শেষে সেইভ বাটনে প্রেস করুন।ব্যাস আপনার কাজ শেষ।

আপনার ব্লগে গিয়ে দেখুন করতে ঠিকমতো কাজ করছে কিনা। এবং আপনার ব্লগে ঘড়ি গ্যাজেটটি আসছে কিনা।ঘড়িটি সময়ের সাথে তারিখ এবং বার দেখবে।ব্লগে লোড না করা হয়ে ঘড়িটি চলতে থাকবে।এটি বাংলাদেশের সময় দেখাবে।

আপনার ব্লগটি যদি ইংরেজি কন্টেন্ট সমৃদ্ধ হয় তাহলে ঘড়িটির লেখা গুলো আপনি ইংরেজি করে নিতে পারেন।এর জন্য আপনাকে অতিরিক্ত কোনো কষ্ট করতে হবে না এবং কোন কোডিং জ্ঞান থাকা লাগবে না।  শুধু কোডের ভিতরে থাকা বাংলা লেখাগুলো ইংরেজিতে অনুবাদ করে দেবেন তাহলেই হয়ে যাবে।

আপনি চাইলে লাইভ ডেমো দেখে নিতে পারেন।ডেমো লিংক হতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *