আপনার হাতে থাকা স্মার্টফোনটিকে কিভাবে আরো সুন্দর করে তুলবেন

বর্তমান সময় আমরা সবাই কম বেশি স্মার্ট ফোন ব্যবহার করে থাকি। এবং স্মার্ট ফোন ব্যবহারের পাশাপাশি এটিকে সুন্দর করে তোলার প্রচেষ্টা ও আমাদের মাঝে কমতি থাকে না। আমাদের হাতে থাকা মোবাইল ফোন টিকে আকর্ষণীয় করে তুলতে বাজারে পাওয়া যায় বিভিন্ন ধরনের গ্যাজেট এগুলো একদিকে যেমন আমাদের ফোনের ব্যবহার করাকে অনেক সহজ করে দেয় এবং এগুলো আমাদের ফোনের সৌন্দর্য অনেক গুণ বৃদ্ধি করে দেয়।ব্যবহারের সুবিধা এবং সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি এটি আমাদের ফোনের সুরক্ষা নিশ্চিত করে। আসুন তাহলে এমন কয়েকটি গ্যাজেট সম্পর্কে জেনে নেই যেটি আমাদের ফোনের সৌন্দর্যের পাশাপাশি ব্যবহারের সুবিধা এবং ফোন কে সুরক্ষিত করে তুলবে।

যে সকল গ্যাজেট আমাদের ফোনের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি আমাদের ফোনকে সারস লক্ষিত করে তুলে তা বর্ননা করা হলো!

স্ক্রিন প্রটেক্টর –

বর্তমান সময়ে বাজারে বিভিন্ন ধরনের স্ক্রীন প্রটেক্টর পাওয়া যায়।যা আমাদের ফোনের ডিসপ্লের সুরক্ষিত রাখে এবং ফোনের ডিসপ্লেতে কোনরূপ দাগ পড়া থেকে রক্ষা করে। এছাড়া আমাদের হাতের এ স্মার্টফোনটি কোন কারনে কোন আঘাতপ্রাপ্ত হলে তা থেকে ফোনকে রক্ষা করে এই স্কিন প্রটেক্টর। শ্রমবাজারে বিভিন্ন ধরনের সুন্দর সুন্দর স্কিন প্রটেক্টর পাওয়া যায় যা ফোনের সৌন্দর্য অনেক গুণ বাড়িয়ে দেয়। এছাড়াও অনেক স্ক্রিন প্রোটেক্টর মোবাইল ফোন থেকে নির্গত হওয়া ক্ষতিকর আলো যাতে করে আমাদের চোখের সমস্যা করতে না পারে সেসব খেয়াল রাখে।আমাদের ফোন হাত থেকে পড়ে গেলে ডিসপ্লে ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা থাকে কিন্তু সম্পর্কের তোর লাগানো থাকলে ডিসপ্লে ভাঙ্গার ঝুকি অনেক গুন কমে যায়। যেহেতু একটি সিম প্রোডাকশন এর দাম খুব বেশি নয় তাই আমাদের সবার অবশ্যই এটি ব্যবহার করা উচিত এর ফলে আঁধারে ফোনের ডিসপ্লের হাত থেকে রক্ষা পাবে এবং মোবাইলের ডিসপ্লে তে কোন দাগ পড়বে না।

ব্যাক কভার –

মোবাইল ফোনের জন্য আরেকটি অন্যতম গুরুত্বপূর্ণ গ্যাজেট হচ্ছে ব্যাক কভার। ব্যাক কভার আমাদের ফোনকে বিভিন্ন ধরনের আঘাত থেকে রক্ষা করে। এছাড়া বিভিন্ন আঘাতে আমাদের ফোনের কালার নষ্ট হয়ে যেতে পারে এবং  ফোনের উপরে দাগ পড়ে যেতে পারে কিন্তু ব্যাক কভার ব্যবহার করলে ফোনের গায়ের দাগ পড়বে না। ব্যবহারের সুবিধার পাশাপাশি বর্তমানে অনেক সুন্দর সুন্দর ব্যাক কভার পাওয়া যায় যাপনের সৌন্দর্য কয়েকগুণ বৃদ্ধি করে দেয়।

রিং-

বাজারে ফোনের ব্যবহারের জন্য বিভিন্ন ধরনের রিং পাওয়া যায় যেগুলো ফোনের পেছনে লাগানো হয়। এসব নেই ফোনের পেছনে লাগানোর কারনে ফোন ধরতে অনেক সুবিধা হয়। রিং গুলো দেখতে অনেক সুন্দর। তাই আমাদের ব্যবহৃত ফোনটি আরো সুন্দর এবং ব্যবহার উপযোগী করে তুলতে এর কোন বিকল্প নেই।

উপরোক্ত গ্যাজেট গুলো আমাদের ফোনের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি আমাদের ফোনটি সুরক্ষিত করে তোলে।তাই আমাদের ফোনের সৌন্দর্য এবং সুরক্ষার খাতিরে অবশ্যই এ সকল গেজেট ব্যবহার করা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *