ইংরেজিতে কথা বলা শিখুন মাত্র ১ সপ্তাহে

আমাদের মাঝে অনেকেই আছেন যারা ইংরেজিতে কথা বলা শিখতে চান। এবং তারা ইংরেজি জানে তবুও তাদের মাঝে ইংরেজিতে কথা বলার যোগ্যতা নেই। এর প্রধান কারণ হচ্ছে চর্চার অভাব। কারণ আমাদের মাতৃভাষা হচ্ছে বাংলা তাই আমরা সবসময় বাংলা ভাষাই ব্যবহার করে থাকি। কিন্তু বর্তমান যুগে আমাদের ইংরেজি শিক্ষার প্রয়োজনীয়তাটা অনেক। ইংরেজি হচ্ছে আন্তর্জাতিক ভাষা।মাতৃভাষার পরেই এই ভাষার স্থান। এছাড়াও বর্তমান যুগে আমাদের যোগাযোগ ব্যবস্থা শুধুমাত্র দেশের মধ্যে সীমাবদ্ধ নয়। তাই আমাদের বিভিন্ন দেশের লোকজনের সাথে যোগাযোগ করতে হয়। এছাড়া বর্তমানে চাকরির ক্ষেত্রেও  ইংরেজি বলতে পারার দক্ষতা টা অনেক প্রয়োজনীয়। আপনি যদি ভালোভাবে ইংরেজি বলতে না পারেন তাহলে  আপনি  ভালো কোন জব এর আশা করতে পারেন না। এর কারণ প্রতিটি কোম্পানি বা প্রতিষ্ঠান চাই তাদের প্রতিষ্ঠানের জন্য দক্ষ এবং এক্সপার্ট ব্যক্তি কে। তাই আজ আমি আপনাদের মাঝে এমন একটি অ্যাপ শেয়ার করব যার মাধ্যমে আপনারা খুব সহজে ইংরেজি কথা বলা শিখতে পারবেন। এই অ্যাপস এর মাধ্যমে আপনি বিভিন্ন দেশের মানুষের সাথে ইংরেজিতে কথা বলতে পারবেন। হয়তোবা ভাবছেন আপনিতো ইংরেজি বলায় দক্ষ না। তাহলে আপনি কিভাবে ইংরেজিতে কথা বলবেন তাদের সাথে। আপনি অস্বাভাবিক বোধ করতে পারেন। কিন্তু তার কোনই কারণ নেই। কারণ তারাও এই অ্যাপসটি ব্যবহার করছেন আপনাদের মতই ইংরেজিতে কথা বলা শেখার জন্য। এই অ্যাপসটি ব্যবহার করলে আপনি খুব সহজে ইংরেজিতে কথা বলা শিখতে পারবেন। মূল কারণ হচ্ছে আপনি তাদের সাথে কথা বললে আপনার একটি বাস্তব অভিজ্ঞতা হবে ইংরেজিতে কথা বলার উপর। তাহলে কথা না বাড়িয়ে কাজের কথায় আসি।

 আমি আপনাদের মাঝে যে অ্যাপসটি শেয়ার করব তার নাম হচ্ছে speaklar. অ্যাপ স্টোর সাইজও খুবই ছোট মাত্র   ৬.৮৪ এম্বি অ্যাপস টির সাইজ। অ্যাপসটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে এখনো ক্লিক করুন। 

আপনাকে সরাসরি প্লেস্টোরে নিয়ে যাবে। আপনি সেখান থেকে অ্যাপসটি ইন্সটল করুন। ইন্সটল হয়ে গেলে ওপেন করুন। ওপেন করলে নিচের ছবির মত আসবে-

কথা বলতে প্রথম অপশনটি দেখতে পাচ্ছেন  Talk to level 1 speaklar  এটিতে ক্লিক করুন। তাহলে আপনার কলটি যারা লাইনে থাকবে তাদের কাছে ট্রান্সফার হবে। এবং কেউ কল টা ধরলে আপনার টাইমার চালু হবে এবং কথা বলা শুরু করতে পারবেন। আর অ্যাপসটি ব্যবহার করতে আপনাকে কোন প্রকার রেজিস্ট্রেশন করতে হবে না। শুধু অ্যাপস টি ডাউনলোড করে আপনি চালাতে পারবেন। এছাড়া কোন প্রকার টাকা বা কিছুই আপনাকে প্রদান করতে হবে না। এবং অ্যাপসটি ব্যাবহার করতে কম ডাটা খরচ হয়।

কথা বলা ছাড়াও এই অ্যাপস থেকে আরও অনেক ভাবে আপনি ইংলিশ শিখতে পারবেন। এছাড়াও  বিভিন্ন টপিকের উপর আপনি কথা বলতে পারবেন। আছি মোটামুটি সপ্তাহ খানেক ব্যবহার করলেই আপনার ইংরেজি বলার অভিজ্ঞতা তৈরি হবে। এবং ভালো ফলাফলের জন্য নিয়মিত ভাবে এপস টি ব্যবহার করুন আপনার ইংরেজি বলার দক্ষতা দ্রুত বৃদ্ধি পাবে।

অ্যাপসটি ব্যবহার করে কে কতটুকু উপকৃত হলেন জানালে আন্তরিকভাবে কৃতজ্ঞ থাকব।

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *