এন্ড্রয়েড ফোন এর কিছু গুরুত্বপূর্ণ সেটিং

বর্তমানে প্রায় সবার হাতে হাতে এন্ড্রয়েড ফোন থাকে । এই ফোন ব্যবহার করা অনেক সহজ কিন্তু এই ফোন সঠিকভাবে ব্যবহার করতে না পারলে অনেক সমস্যা হয় । যেমন মোবাইল গরম হয়ে যাওয়া, স্লো হয়ে যাওয়া , হ্যাং হয়ে যাওয়া ইত্যাদি । তাই আজ আমি এখানে দেখাবো কিভাবে এসব সমস্যার হাত থেকে রক্ষা পেতে হয় ।

প্রথমে মোবাইলের প্লে স্টোরে যাবেন । তারপর সেখান থেকে বাম দিকে উপরে তিন দাগের অপশন টিতে টেপ করবেন বা ক্লিক করবেন । সেখানে টেপ করলে কয়েকটা মেনু ওপেন হবে । সেখান থেকে সেটিং মেনুতে ক্লিক করবেন । সেখান থেকে তারপর আরো কয়েকটা মেনু ওপেন ওপেন হবে । তারপর সেই মেনুতে দেখতে পাবেন Auto update apps নামের একটা মেনু । এই মেনুতে ক্লিক করলে তিন টি অপশন পাবেন । সেখান থেকে Do not auto update apps মেনুটি সিলেক্ট করে দিন ।

তারপর আবার আপনার মোবাইলে মুল সেটিং অপশন এ প্রবেশ করুন । সেখান থেকে Phone about মেনুতে ক্লিক করুন । সেখান থেকে সর্ব শেষ মেনু আপনার মোবাইলে মডেল ও ভার্শন দেখাবে । সেখানে ৫ বার ক্লিক করুন । তারপর সেখা থেকে আবার বেক এ এসে Software version এ ক্লিক করুন । তারপর আবার বেক এ এসে Developer options এ ক্লিক করুন । তারপর Background process limit এ ক্লিক করুন । সেখান থেকে No background process সিলেক্ট করে দিন ।

তারপর আপনার মোবাইলে ফাইল মেনেজার এর প্রবেশ করুন । তারপর সেখান থেকে নিচের ডান দিকে ৩ টি ডট দেখতে পাবেন । সেখানে ক্লিক করুন । সেখন থেকে show hidden files এ ক্লিক করুন । তারপর আপনার ফাইল মেনেজারে কিছু এলোমেলো নামে ফাইলে দেখতে পাবেন । সেগুলো ডিলেট করে দিন ।

এই সেটিং গুলো করে নিলে আপনার মোবাইলের প্রায় অনেক সমস্যাই সমাধান হবে যাবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *