টুইটারের সিইও জ্যাক ডরসির অ্যাকাউন্ট হ্যাক

টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসির অ্যাকাউন্ট শুক্রবার হ্যাক করা হয়েছিল, এমনকি সর্বাধিক হাই-প্রোফাইল সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলির সম্ভাব্য দুর্বলতা প্রদর্শন করে।

শুক্রবার দুপুর থেকে ডরসির @ জ্যাক অ্যাকাউন্টে অশ্লীলতা, চিৎকার, হুমকি এবং জাতিগত গ্লানি সহ এক ডজনেরও বেশি টুইট এবং টুইটের স্রোত প্রকাশ করা শুরু হয়েছে। টুইটারগুলি সরানোর এক ঘণ্টারও কম সময় ধরে টুইটগুলি অ্যাকাউন্টটিতে রইল, যার ৪.২ মিলিয়ন অনুগামী রয়েছে।

“ইন্টেল হ’ল টুইটার এইচকিউ-তে একটি বোমা রয়েছে,” একটি টুইট পড়ুন। “রন এবং কাইলের দিকে চিত্কার,” অন্য একজন বলেছিলেন। অনেক টুইটকে #ChucklingHella ট্যাগ করা হয়েছিল।

সংস্থাটি শুক্রবার সন্ধ্যায় একটি টুইট বার্তায় জানিয়েছে যে ডরসির অ্যাকাউন্টের সাথে যুক্ত ফোন নম্বরটি “মোবাইল সরবরাহকারীর সুরক্ষা তদারকির কারণে আপস করা হয়েছিল।” হ্যাকার তখন প্ল্যাটফর্মের টুইট-মাধ্যমে-এসএমএস বৈশিষ্ট্যটি ব্যবহার করে টেক্সট বার্তার মাধ্যমে টুইটগুলি রচনা এবং পাঠাতে ফোন নম্বরটি ব্যবহার করতে সক্ষম হন।

টুইটার বলেছে যে বিষয়টি সমাধান হয়েছে, এবং তাদের সিস্টেমে আপোস করার কোনও ইঙ্গিত পাওয়া যায়নি।

একটি বিবৃতিতে, একটি টুইটারের মুখপাত্র যোগ করেছেন যে সংস্থা বোমা হুমকির দিকে নজর দিয়েছে এবং “এটি নিশ্চিত করতে পারে যে এটি বিশ্বাসযোগ্য ছিল না।” @ জ্যাক নিয়ন্ত্রণ করার সময় হ্যাকার দ্বারা উল্লিখিত অ্যাকাউন্টগুলি শুক্রবার বিকেলে স্থগিত বলে মনে হয়েছিল

ডরসির অ্যাকাউন্টটি এর আগে ২০১৬ সালে হ্যাকিং গ্রুপ আওয়ারমাইন দ্বারা আপোস করেছিল। শুক্রবার, কিছু টুইটার ব্যবহারকারী বলেছিলেন যে ডর্সির অ্যাকাউন্টটি তৃতীয় পক্ষের মাধ্যমে তার অ্যাকাউন্টে অ্যাক্সেস সহ হ্যাক হয়ে গেছে।

ইভেন্টটি বিশ্বের বৃহত্তম সোশ্যাল মিডিয়া সংস্থাগুলির একটিতে এমনকি হাই-প্রোফাইল অ্যাকাউন্টগুলির দুর্বলতা নিয়ে প্রশ্ন উত্থাপন করে। ডরসির অ্যাকাউন্ট-এর মতো অন্যান্য উচ্চ-প্রোফাইল অ্যাকাউন্টগুলিকে – একটি সুস্পষ্ট লক্ষ্য হিসাবে উচিত ছিল। রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প সহ রাজনৈতিক নেতারা এই প্ল্যাটফর্মটি সংবাদ এবং মতামত ভাগ করে নেওয়ার জন্য ব্যবহার করেন। যদি আপস করা হয় তবে কোনও হ্যাকার এগুলি রাজনৈতিক দাবি করতে বা যুদ্ধ শুরু করার চেষ্টা করতে ব্যবহার করতে পারে।

আপত্তিজনক ভাষায় এমনকি আপত্তিজনক ভাষা এবং এমনকী নাৎসিপন্থী একটি পুনঃটুইট সহ অসংখ্য বিধি লঙ্ঘনকারী টুইটগুলি কেন এতক্ষণ আপ্লুত ছিল। ইতিমধ্যে টুইটার নীতি লঙ্ঘনকারী সামগ্রীটি দ্রুত ধরার জন্য সরঞ্জামগুলি নিয়ে কাজ করেছে।

হ্যাক এমন সময়েও এসেছে যখন সামাজিক যোগাযোগ মাধ্যম সংস্থাগুলি আরও কার্যকর কন্টেন্ট-মনিটরিং পদ্ধতি বাস্তবায়নের জন্য তীব্র পাবলিক চাপের মধ্যে রয়েছে। প্ল্যাটফর্মগুলি পুলিশিং চরমপন্থা এবং ঘৃণ্য বক্তৃতা – যেমন ডরসির হ্যাক অ্যাকাউন্ট দ্বারা পোস্ট করা সামগ্রীর মতো – মুক্ত মত প্রকাশের জন্য একটি ফোরাম তৈরি করে ভারসাম্য বজায় রাখতে লড়াই করেছে।

জুনে, টুইটার ঘোষণা করেছে যে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প সহ জাতীয় রাজনৈতিক ব্যক্তিত্বদের কাছ থেকে নিয়ম ভাঙা টুইটগুলি লেবেলিংয়ের কাজ শুরু করবে, যাতে একটি বার্তায় বলা হয়েছে: “আপত্তিজনক আচরণ সম্পর্কিত টুইটার বিধিগুলি এই টুইটের ক্ষেত্রে প্রযোজ্য। তবে, টুইটার স্থির করেছে যে এটি হতে পারে টুইটটি উপলভ্য থাকার জন্য জনস্বার্থে। ”

শুক্রবার একাধিক টুইটার ব্যবহারকারী বিদ্রূপের সাথে উল্লেখ করেছেন যে হ্যাক করা @ জ্যাক অ্যাকাউন্টটি তার প্রোফাইলে এই বার্তাটি পিন করে রেখেছিল: “আমরা সম্মিলিত স্বাস্থ্য, উন্মুক্ততা এবং জনসাধারণের কথোপকথনের দক্ষতা বাড়াতে টুইটারকে প্রতিশ্রুতি দিচ্ছি, এবং অগ্রগতির দিকে জনসাধারণকে জবাবদিহি করার জন্য।

সবাইকে রপাস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

(Visited 16 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *