নিজেই তৈরি করুন একটি সার্চ ইঞ্জিন কোনরূপ কোডিং জ্ঞান ছাড়াই

এবার সার্চ ইঞ্জিন তৈরি করুন আপনি নিজেই কোনরূপ কোডিং ছাড়াই। আপনি চাইলে এখন নিজেই একটি সার্চ ইঞ্জিন তৈরি করতে পারেন আপনার নামে। এজন্য আপনার কোন রূপ খরচ করতে হবে না। যদিও এটি প্রফেশনাল মানের কোন সার্চ ইঞ্জিন নয়। মানে এটি থেকে আপনি কোন বেনিফিট পাবেন না শুধু আপনার নামে আপনি সার্চ ইঞ্জিন তৈরি করেছেন এটি আপনার বন্ধুদের দেখাতে পারেন। এর জন্য আপনাকে কোন প্রকার খরচ করতে হবে না। আপনাকে ডোমেইন অথবা হোস্টিং কিছুই কিনতে হবে না।

আসুন তাহলে শুরু করা যাক কিভাবে একটি সার্চ ইঞ্জিন তৈরি করবেন কোন কোডিং জ্ঞান ছাড়াই।

সার্চ ইঞ্জিন তৈরি করতে প্রথমে এই লিঙ্কে যান!

এই লিংকে যাওয়ার পর দেখতে পাবেন আপনার সামনে একটি ফরম আসবে। যেখানে আপনার সার্চ ইঞ্জিনের নাম, আপনার নাম এবং আপনার ফেসবুকের প্রোফাইল লিংক দিতে বলা হবে।

আপনি সব গুলো তথ্য ঠিকঠাকভাবে দিয়ে দিন।তথ্যগুলো ঠিক ঠাক ভাবে দেওয়া হয়ে গেলে পরে Make it! লেখাতে ক্লিক করুন।

আপনাকে নতুন একটি পেইজে নিয়ে যাওয়া হবে। সেখানে আপনি আপনার সরাসরি চ্যানেল লিংক পাবেন। লিংকটি কপি করে রাখুন। এরপরে ওই লিংকে আপনি প্রবেশ করলে পরে আপনার সার্চ ইঞ্জিনটি দেখতে পাবেন। জেটি তৈরি হবে সম্পূর্ণ আপনার নামে।

আপনি চাইলে সার্চ ইঞ্জিনটির কোড ডাউনলোড করে রাখতে পারেন। এবার আপনি সার্চ ইঞ্জিনটির লিংক আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদের চমকে দিন।

এটি আমার তৈরি সার্চ ইঞ্জিন এর শুধুমাত্র আপনাদের ডেমো দেখানোর জন্য তৈরি করা হয়েছে। আপনারা এখান থেকে যে সার্চ ইঞ্জিন তৈরি করবেন তাও ঠিক এরকম হবে। উপরে আপনার সার্চ ইঞ্জিনের নাম থাকবে। এবং নিচে আপনার ক্রেডিট থাকবে এবং আপনার ফেসবুক লিংক থাকবে।

তবে এটি আপনার কোন গুরুত্বপূর্ণ কাজে আসবে না।কিন্তু এটি দিয়ে আপনি আপনার বন্ধুদের সাথে মজা নিতে পারবেন। আপনি তাদের বলতে পারবেন আপনার তৈরি সার্চ ইঞ্জিন এটি। অর্থাৎ তাদের বোকা বানাতে পারবেন এটি দিয়ে। এটি গুগোল এর উপর ভিত্তি করে তৈরি তাই এখানে সার্চ করলে আপনি সম্পূর্ণ গুগলের সুবিধা পাবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *