ফেসবুকের ব্লক লিংক খুলবেন যেভাবে

আমরা অনেকেই ওয়েবসাইট বা ব্লক করে থাকি। ওয়েবসাইট লক লক করার মূল উদ্দেশ্য হচ্ছে আপনার সাইট বা ব্লগের বিষয় মানুষজন দেখবে। ভালোতো ওয়েবসাইট বা ব্লগে ভিজিটর না থাকলে ব্লগের কোন মূল্যই থাকেনা। তাই এক কথায় বলা যায় ভিজিটর হচ্ছে ওয়েবসাইটের প্রান।

আমাদের ওয়েবসাইট বা ব্লগের ট্রাফিক এর প্রধান উৎস সার্চ ইঞ্জিন। মূলত সার্চ ইঞ্জিন থেকে ট্রাফিক আনতে হলে ওয়েবসাইট রেংক করতে হয় সাইট র‍্যাংক না করা পর্যন্ত কাঙ্ক্ষিত ট্রাফিক পাওয়া যায় না। কারণ সাইটে রেংক করার পরেই সাইটটি সার্চ ইঞ্জিনের সামনে চলে আসে এবং কেউ আপনার সাইটে থাকা বিষয়ের উপর সার্চ করলে পরে তারা আপনার সাইট খুঁজে পায় এবং আপনার সাইটে ভিজিট করে।

তবে সমস্যা হচ্ছে সার্চ ইঞ্জিনের সাইট র‍্যাংক না করা পর্যন্ত আমরা কোনভাবেই কাঙ্খিত ফলাফল পাই না। তাই সাইটের ভিজিটর খুব কম থাকে। তবে সাইটে ভিজিটর পাওয়ার অন্যতম একটি প্রধান উৎস হচ্ছে সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সাইটে প্রচুর পরিমাণে ট্রাফিক পাওয়া সম্ভব। সোশ্যাল মিডিয়ার মধ্যে অন্যতম হচ্ছে ফেসবুক কারন ফেসবুক হচ্ছে বর্তমানে সবচাইতে জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া এবং এখানে প্রচুর পরিমাণে মানুষ সবসময় একটিভ থাকে। তাই ফেসবুকে লিংক শেয়ার করার মাধ্যমে প্রচুর পরিমাণে ট্রাফিক পাওয়া সম্ভব।কিন্তু সমস্যা হয়ে যায় অতিরিক্ত শেয়ার করার ফলে যখন ফেসবুক আমাদের সাইটের লিংকটি ব্লক করে দেয়। তখন ফেসবুকে লিংক শেয়ার করার পরে ফেসবুক তা অটোমেটিক ডিলিট করে দেয়।

এরকম কারণে ফেসবুক ওয়েবসাইট এর লিংক ব্লক করে থাকে-

1⃣ অতিরিক্ত মাত্রায় লিংক শেয়ার করার কারণে।
2⃣ ফেসবুকের কন্ডিশন বিরুদ্ধ কনটেন্ট শেয়ার করার মাধ্যমে।
3⃣এডাল্ট কনটেন্ট যুক্ত সাইট হলে।
বড় কথা হচ্ছে তাদের টার্মস এবং কন্ডিশন বিরোধী কোন কাজ করলে সরাসরি আপনার সাইট তারা ব্লক করে দেবে।
তাই সকল বিষয় মেনে তারপর ফেসবুকে লিংক শেয়ার করতে হবে।

আসুন এবার কাজের কথায় আসা যাক আপনার সাইটটি ফেসবুক যদি ব্লক করে থাকে তাহলে ঠিক করবেন যেভাবে-

আপনার ব্লক ওয়েব সাইটের লিংক ঠিক করতে প্রথমে এই লিংকে প্রবেশ করুন Link hare…

লিংকে প্রবেশ করার পরে আপনার সামনে একটি ফাঁকা ঘর আসবে।নিচের থেকে লেখাগুলো কপি করে নিন। এখন লিঙ্ক যেখানে দিতে বলা হয়েছে সেখানে আপনার সাইটের লিংকটি দেন।

Hello! Facebook, I am glad to know that your team take action aggaisnt spam, malware. Recently I have seen that my link (YOUR SITE LINK HERE ) has blocked but i doesn’t goes aggaisnt your security. Please Unblock my website and obligue thereby. Thank you Facebook Team.

এবার লিংকটি দেওয়া হলে সম্পূর্ণ টেক্সট পেস্ট করে sent বাটনে ক্লিক করুন।

তাহলে আপনার অনুরোধটি ফেসবুক টিমের কাছে চলে যাবে এবং তারা এটি রিভিউ করে সর্বোচ্চ 1 মাসের ভিতর আপনার লিংকে আনব্লক করে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *