ফেসবুক পেজের লাইক বাড়ানোর উপায়

বর্তমান সময়ে সর্বাধিক জনপ্রিয় সোশাল মিডিয়া হচ্ছে ফেসবুক। ফেসবুকের মাধ্যমে আমরা বিভিন্ন বন্ধু-বান্ধবের সাথে যোগাযোগ করতে পারি। এবং নতুন নতুন মানুষের সাথে বন্ধুত্ব স্থাপন করতে পারি। বর্তমান সময়ে ফেসবুক অ্যাকাউন্ট নেই এরকম লোক খুঁজে পাওয়া খুবই মুশকিল।

আমাদের আজকের আলোচনার বিষয় হচ্ছে ফেসবুক পেজের লাইক কিভাবে দ্রুত বৃদ্ধি করা যায়।
এটি জানার আগে আমাদের জেনে নেওয়া উচিত ফেসবুক পেজ কি এবং কি কি কাজে লাগে আমাদের ফেসবুকে পেইজ-
ফেসবুক পেজ আসছে ফেসবুকের এমন একটি সুবিধা যেখানে পোস্ট করার মাধ্যমে বিভিন্ন ব্যক্তির কাছে আপনার পোস্টটি পৌঁছে দেয়া সম্ভব। এবং অধিক জন এর নিকট ফেসবুক পেইজ এর পোস্ট পৌঁছে দেওয়ার জন্য রয়েছে ফেসবুকে বুস্ট করার অপশন। এর মাধ্যমে আপনার পোস্ট বুস্ট করে হাজার হাজার লোকের নিকট পৌঁছে দিতে পারেন। কিছুদিন আগে অনলাইন শপিং এর প্রধান উৎস ছিল ওয়েবসাইট। মানুষ ওয়েবসাইটের মাধ্যমে তাদের অনলাইন শপিং সার্ভিস চালু করত। কিন্তু ফেসবুক পেজ এর বদৌলতে বর্তমানে অনেকে আছেন যারা ওয়েব সাইট ছাড়াই শুধুমাত্র ফেসবুক পেজ দিয়েই অনলাইন শপিং প্লাটফর্ম চালু করেছেন। এর প্রধান কারণ হচ্ছে ফেসবুক পেজের মাধ্যমে কোন প্রোডাক্ট কে বিভিন্ন লোকের নিকট পৌঁছে দেয়া খুব সহজ। কেননা অন্যান্য বিজ্ঞাপন এর চাইতে ফেসবুকে বিজ্ঞাপন প্রদান করা কম ব্যয়বহুল এবং অধিক কার্যকরী। এছাড়াও অনেক সেলিব্রেটিরাও ফেসবুক ফ্যান পেজ ব্যবহার করে।


আমাদের আজকের বিষয় ফেসবুক পেজের লাইক বৃদ্ধি করার উপায়-
ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে দ্রুত লাইক আনা সম্ভব।কিন্তু সবার ক্ষেত্রে বুষ্ট করা সম্ভব হয় না। কারণ পোস্ট করতে অর্থের পাশাপাশি আরো অনেক অসুবিধা থেকেই যায়। যেমন অবশ্যই একটি ক্রেডিট কার্ড লাগবে আপনাকে বুস্ট করতে হলে। কারণ ক্রেডিট কার্ড ছাড়া পেজ বুস্ট করা সম্ভব নয়।

নাম নির্বাচন-

ফেসবুক গ্রুপের মত ফেসবুক পেজের লাইক বৃদ্ধি করতে হলে প্রধান আলোচ্য বিষয় হচ্ছে এর নাম ঠিক করা। কারণ অ্যাট্রাক্টিভ নাম না হলে ব্যবহারকারীরা লাইক দিতে আগ্রহী হবে না তাই সুন্দর একটি নাম ঠিক করুন।
ফেসবুক পেজের নাম এমন ভাবে দিন যার উপর ব্যবহারকারীদের আগ্রহ অনেক বেশি।

URL সেট করুন-
ইউ আর এল সেট করা আরেকটি গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যদি আপনার পেজটি কোন প্রোডাক্ট রিভিউ বা ব্যবসায়িক ক্ষেত্রে ব্যবহার করতে চান।তাহলে আপনার পেইজের নাম অন্যরকম দিলেও আপনার কাজ সম্পর্কিত ভাবে এর url সেট করুন। কারণ ব্যবহার করে দেয় ইউ আর এল বেশি দেখেনা কারা পেজের নাম দেখে আকৃষ্ট হয়। পর্যাপ্ত পরিমানে লাইক পাওয়ার পরে আপনি চাইলে পেজের নাম বদলে ও নিতে পারবেন।

বন্ধুদের ইনভাইটেশন করা-
বুস্ট করা ছাড়া পেজে লাইক পেতে হলে অবশ্যই আপনাকে পরিশ্রম করতে হবে। কোন প্রকার কপি পোস্ট না দিয়ে আপনি নিজস্ব ভাবে নতুন নতুন পোস্ট তৈরি করে দিন যার কারনে পেজের মেম্বারদের আস্থা তৈরি হবে আপনার পেজের উপর।

আপনার ফ্রেন্ড লিস্টে থাকা বন্ধুদের ইনভাইট করার মাধ্যমে আপনার পেজের লাইক বৃদ্ধি করতে পারেন। ফ্রেন্ড দের ইনভাইট করেই মূলত পেজের লাইক বৃদ্ধি করতে হয়।

আপনার বন্ধুদের মেসেজ দিয়ে বলতে পারেন পেজে লাইক দেওয়ার জন্য। গ্রুপে আপনার পেজের লিংক শেয়ার করুন। এরকম করলে আপনার পেজের লাইক দ্রুত বৃদ্ধি পাবে।
অটো লাইক এর ব্যবহার-
অনেক সাইট আছে যারা পেজে অটো লাইক দেয় সম্পূর্ণ ফ্রিতে। তবে সেগুলো কোন কাজের না হল আপনার পেজের লাইক বৃদ্ধি করতে সহায়তা করতে পারে। যেমন আপনার পেইজে যদি একদমই লাইক না থাকে তাহলে নতুন কেউ লাইক দিতে আগ্রহ প্রকাশ করবে না। তাই আপনি যদি 2-3 হাজার অটো লাইক নিয়ে তারপরে পেজে বন্ধুদের ইনভাইট করেন তাহলে তারা খুব দ্রুত লাইক আসবে আপনার পেইজে।

(Visited 63 times, 1 visits today)

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *