ব্লগ থেকে টাকা আয় করার উপায়

ব্লগ হচ্ছে এমন একটি জিনিস যেখানে আপনি লেখালেখি করতে পারবেন। ব্লগে লেখালেখির মধ্য দিয়ে আপনার লেখা লেখার অভিজ্ঞতা বৃদ্ধি পায়। আপনার জ্ঞানকে সারা পৃথিবীর মানুষের কাছে পৌছে দিতে পারেন। আপনার লেখাকে সারা পৃথিবীর মানুষের কাছে পৌছে দিবে আমাদের আধুনিক ইন্টারনেট। লেখালেখি জগতে আপনার আলাদা একটি জায়গা করে নিতে পারেন ব্লগিংয়ের মাধ্যমে।

আপনি যদি মনে করেন আপনি সৃজনশীল লেখালেখিতে দক্ষ নয় তবুও আপনি চাইলে একটি ব্লগ করতে পারেন। আপনি যদি কম্পিউটার বিষয়ে পারদর্শী হয়ে থাকেন আপনি কম্পিউটার বিষয়ক টিপস সম্পর্কিত এইটি সাইট তৈরি করতে পারেন। মানুষ বিভিন্ন কথা চিন্তা করে ব্লগ তৈরি করে থাকে।তার মধ্যে অন্যতম একটি হলো অর্থ উপার্জন। আমরা অনেকেই অর্থ উপার্জন কে কেন্দ্র করে ব্লগ করে থাকি।তবে অনেকেই আছেন যারা এখনো ব্লগি করেন না। কিন্তু একটি ব্লগ তৈরি করার কথা ভাবছেন তারা অনেকেই একটি প্রশ্ন করে থাকে আপনি লিখে কত টাকা আয় করেন মাসে।

কারন তারা চিন্তা করে ব্লক তৈরি করে যত পোস্ট করবে তারা এবং তার যত ভিউ হবে তার উপর তারা ইন্টারনেট থেকে টাকা পাবে।কিন্তু তাদের এটি যে সম্পুর্ন ভুল এবং টাকা উপার্জন এত সহজ নয় তারা সেটি অনুধাবন করতে পারে না। এবং যখন তারা আয়ের আসল উৎস জানতে পারে তখন তারা হতাশ হয়ে পড়ে।তাহলে ব্লগের আয় আসে কিভাবে?আপনাদের এই প্রশ্নের সমাধান দিব আমি!

তাহলে আসুন জেনে নেই ব্লগ থেকে আয় আসে কিভাবে-

ব্লগ থেকে আয় আসে মুলত বিজ্ঞাপন প্রদর্শন করার মাধ্যমে। আপনি একটি ব্লগ করে যখন সেটি জনপ্রিয় করে তুলতে পারবেন এবং আপনার সাইটটি সম্পর্কে সবাই জানবে এবং আপনার সাইটে পর্যাপ্ত পরিমান ভিজিটর আসবে তখন আপনি এর থেকে আয় করতে পারবেন।তবে সেটি কখনোই পোস্ট গুনে বা ভিজিটর কাউন্ট করে না। আপনার ব্লগে আয় আসবে এড প্রদর্শন করার মাধ্যমে।
তবে আরো একটি প্রশ্ন থেকেই যায় কে দিবে আমার সাইটে তার কোন বিজ্ঞাপন আমি তাকে খুজে পাবোই বা কোথায়!
এটি একটি কমন প্রশ্ন অনেকে মনেই এটি প্রশ্ন হিসেবে থাকে। মুলত বিভিন্ন কোম্পানি আছে যারা বিভিন্ন কোম্পানির নিকট থেকে তাদের বিজ্ঞাপন গুলো সংগ্রহ করে। এবং তাদের আধুনিক প্রযুক্তির দ্বারা তা আপনার সাইটে প্রদর্শন করে থাকে। এর ফলে বিজ্ঞাপন দাতার থেকে তারা যে পরিমাণ অর্থ গ্রহণ করেছে তার থেকে কিছু পরিমাণ আপনাকে তারা প্রদান করবে। পৃথিবীর মধ্যে সর্ববৃহৎ কোম্পানি হচ্ছে গুগল।তাদের গুগল এডসেন্স নামক সার্ভিসের মাধ্যমে তারা এটি করে থাকে। এবং অন্যান্য সাইটের তুলনায় তারা সর্বাধিক অর্থ প্রদান করে থাকে। তাই প্রত্যেক ব্লগারের স্বপ্ন থাকে গুগলের বিজ্ঞাপন তাদের ওয়েবসাইটে প্রদর্শন করা হয়।

এটিই হচ্ছে ব্লগ থেকে আয় করার প্রধান উৎস। তবে এর জন্য আপনাকে অবশ্যই মনোযোগ সহকারে লেখালেখির পাশাপাশি আপনার ব্লগ কে পপুলার করে তুলতে হবে তাহলে আয়ের মুখ দেখতে পারবেন।

(Visited 10 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *