শরীরের অতিরিক্ত ওজন কমাতে পান করুন আদা পানি

অতিরিক্ত ওজন আমাদের দেহের সৌন্দর্য পাশাপাশি আমাদের শরীরের বিভিন্ন ধরনের ক্ষতি সাধন করে থাকে। তাই শরীরের অতিরিক্ত ওজন কমাতে আমরা কত কিছুই না করে থাকি। অতিরিক্ত ওজন কমানোর জন্য আমরা ডায়েট কন্ট্রোল,জিম, কেউ কেউ ডাক্তারের পরামর্শ গ্রহণ করে থাকি। অতিরিক্ত ওজন আমাদের সকালেরই কাম্য নয়। বর্তমানে অনেক লোকই এই সমস্যার সম্মুখীন। আর আমাদের শরীরের অতিরিক্ত ওজন আমাদের দেহের সৌন্দর্য নষ্ট করে থাকে। আমরা আমাদের শরীরে অতিরিক্ত ওজন কমানোর জন্য অনেকে ডাক্তারের শরণাপন্ন হওয়ার পাশাপাশি অনেকে বিভিন্ন ঔষধ সেবন করে থাকেন। যে সকল ঔষধ আমাদের ওজন কমানোর পাশাপাশি দেহের বিভিন্ন ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। তাই আপনাদের জন্য আজ আমাদের এই টিপসটি।

ওজন কমাতে আদা পানি পান করুন!

দ্রুত ওজন কমানোর জন্য আমরা বিভিন্ন উপায় অবলম্বন করে থাকি তার মধ্যে অন্যতম একটি উপায় হচ্ছে আদা পানি পান করা। এটা নিয়মিত পান করার ফলে আপনার শরীরের ওজন দ্রুত কমতে শুরু করবে। কারণ এটি আমাদের শরীরের অতিরিক্ত চর্বি কে নষ্ট করতে সহযোগিতা করে।

পানিওটি তৈরি করতে আমাদের প্রয়োজন পড়বে আদা,লেবু,মধু এবং পানি।এ সকল উপাদান আমাদের সবার ঘরেই থাকে। আর এসব সহজলভ্য উপাদান গুলো ব্যবহার করে আমরা আজ ওজন কমানোর চমৎকার একটি ভেষজ উপাদান তৈরি করব।

আমরা সকলেই জানি লেবু আমাদের শরীরের অতিরিক্ত চর্বি নষ্ট করতে সহযোগিতা করে। আমরা অনেকে সকাল বেলা খালি পেটে সামান্য গরম পানির সাথে লেবুর রস খেয়ে থাকি। তবে আজকের টিপসটি এর থেকেও অধিক কার্যকর। তাহলে চলুন আর দেরি না করে কিভাবে এটি তৈরি করতে হবে তা দেখে নেই।

কয়েক টুকরো আদা কেটে নেই আনুমানিক ১০-১২ টুকরো। এক চামচ লেবুর রস এবং এক চামচ মধু নেই। এবং এক গ্লাস পানি। এবার পানি একটি পাত্রে ফুটাতে থাকি।এবার ফুটন্ত পানির মাঝে আদার টুকরোগুলো ছেরে দেই। এবার আরো কয়েক মিনিট আদা পানি ফুটাতে থাকি। এবার পানি ভালোভাবে ফুটে উঠলে পানির পাত্রটি চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে নেই। এবার পানি ঠান্ডা হয়ে গেলে লেবুর রস এবং মধু মিশিয়ে পান করি। প্রতিদিন দুই বেলা এ পানীয় পান করলে খুব দ্রুত ফলাফল পাওয়া যাবে।

তবে আমাদের অনেকেরই গ্যাস্ট্রিকের সমস্যা থাকতে পারে।এই পানীয়টি পান করার ফলে বুকে জ্বালাপোড়া অনুভব করেন তাহলে পানীয় পান এর মাত্রা কমাতে পারেন। এরকম নিয়মিত কয়েকদিন পান করার ফলে দেখবেন আপনার শরীরের অতিরিক্ত ওজন কমে আসছে।এবং এটি সম্পূর্ণ ভেষজ হওয়ার কারণে কোন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *